Monday, September 28, 2020
Home দেশ ও বিদেশ PM Modi| কোভিড রোধে দিল্লির প্রশংসা; সামাজিক দূরত্ব বজায়ের সঙ্গে আপোষ নয়,...

PM Modi| কোভিড রোধে দিল্লির প্রশংসা; সামাজিক দূরত্ব বজায়ের সঙ্গে আপোষ নয়, করোনা নিয়ে বৈঠকে বার্তা মোদীর


নিজস্ব প্রতিবেদন: করোনা মোকাবিলায় দিল্লির সরকারের প্রশংসা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
শনিবার দেশের করোনা পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন, স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ, নীতি আয়োগের সদস্যদের সঙ্গে বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রীর দফতর সূত্রে খবর, ওই বৈঠকে করোনা মোকাবিলায় দিল্লি সরকার প্রশংসা করেন প্রধানমন্ত্রী। শুধু তাই নয়, করোনা ঠেকাতে দিল্লি সরকার যেসব ব্যবস্থা নিয়েছে তা দেশের অন্যান্য রাজ্যের সরকারকেও নেওয়ার পরামর্শ দেন।

আরও পড়ুন-করোনায় মৃত্যুর হার কমাচ্ছে যক্ষার প্রতিষেধক! গবেষণায় উঠে এল চাঞ্চল্যকর প্রমাণ

প্রধানমন্ত্রী বলেন, ব্যক্তিগত স্বচ্ছতা বজায় রাখতে হবে। পাশাপাশি জনবহুল জায়গায় করোনা সতর্কতা মেনে চলতে হবে। করোনা নিয়ে মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে হবে।  এভাবেই করোনা সংক্রমণ ঠেকাতে হবে। এক্ষেত্রে কোনও সমঝোতা চলবে না।

উল্লেখ্য, লকডাউন, টানা প্রচার, কনটেনমেন্ট জোনে বিশেষ গুরুত্ব দেওয়া সত্বেও দেশে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২৭,১১৪ জন। একদিনে এটি এখনও পর্যন্ত রেকর্ড।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দেশজুড়ে এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮,২০,৯১৬। এদের মধ্যে সক্রিয় করোনা আক্রান্ত ২,৮৩,৪০৭ জন। তবে সুস্থ হয়েছেন ৫,১৫,৩৮৭ জন। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ২২,১২৩ জনের।

এদিকে মহারাষ্ট্র-সহ দেশের কয়েকটি রাজ্যে করোনা সংক্রমণ ক্রমশ গুরুতর আকার ধারন করছে।  মহারাষ্ট্রে এখনও পর্যন্ত সক্রিয় আক্রান্ত হয়েছেন ৯৫,৯৩৪ জন, মৃত্যু হয়েছে ৯,৮৯৩ জনের। কর্ণটাকে এখনও পর্যন্ত সক্রিয় করোনা আক্রান্ত ১৯,০৩৯ জন, মৃত্যু ৫৪৩ জনের। দিল্লিতে সক্রিয় করোনা আক্রান্ত ২১,১৪৬ জন,মৃত্যু হয়েছে ৩৩০০ জনের। গুজরাটে সক্রিয় করোনা আক্রান্ত ৯,৯০০ জন, মৃত্যু হয়েছে ২০২২ জনের।

আরও পড়ুন-ঘাঁটি সরিয়ে পিছিয়ে যাচ্ছে চিনা সেনা, দেখুন উপগ্রহ চিত্র

এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫১৯ জনের। এদের মধ্যে ২২৬ জন মহারাষ্ট্রের, ৬৪ জন তামিলনাড়ুর ও ২৬ জন পশ্চিমবঙ্গের, ২৭ জন উত্তরপ্রদেশের, দিল্লির ৪২ জন।

শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক থেকে জানানো হয় দেশে বর্তমানে করোনায় মৃত্যু হার ২.২৭ শতাংশ। দেশের কেন্দ্রশাসিত অঞ্চল ও রাজ্য মিলিয়ে তিরিশটি জায়গায় মৃত্যুর হার দেশে গড় মৃত্যুর হারের থেকে কম। দেশে করোনা রোগী সুস্থ হওয়ার হার ৬২.৭৮ শতাংশ। 





Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

করোনার উত্পাতে পড়াশোনা বন্ধ! মঙ্গলসূত্র বন্ধক রেখে সন্তানদের জন্য টিভি কিনল মা

নিজস্ব প্রতিবেদন- সন্তানদের পড়াশোনা বন্ধ হতে বসেছিল। তাই তিনি এমন সিদ্ধান্ত নিলেন। নিজের মঙ্গলসূত্র বন্ধক রেখে সন্তানদের জন্য টিভি কিনলেন এক মা। এমনিতেই...

ভারতে করোনা রুখতে ভ্যাকসিনেই ভরসা স্বাস্থ্যমন্ত্রকের ! দেখুন কি বলছেন চিকিৎসকেরা | vaccine can prevent corona in India pb | national

রাশিফল বছরটা ভালোই কাটবে ৷ কাজে একটু চাপ আসতে পারে, কিন্তু বছরটা কাটবে ভালোই ৷ পরিবারে অতিথি সমাগম হতে পারে ৷ এই বছরে নিজেকে...

করোনা বিধি না মানায় বিপদ, কম বয়সীদের মধ্যে সংক্রমণের হার বেশি: WHO| WHO says young generation is more affected by coronavirus | national

রাশিফল বছরটা ভালোই কাটবে ৷ কাজে একটু চাপ আসতে পারে, কিন্তু বছরটা কাটবে ভালোই ৷ পরিবারে অতিথি সমাগম হতে পারে ৷ এই বছরে নিজেকে...

Recent Comments

%d bloggers like this: